অফিসের কাছাকাছি থাকলে ১০ হাজার ডলার পাবেন ফেসবুক কর্মীরা - 
প্রধান কার্যালয়ের কর্মীদের কর্মস্থলের কাছাকাছি রাখতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ফেসবুক। ফেসবুকের কোন কর্মী যদি সিলিকন ভ্যালির বে এরিয়াতে বাসা ভাড়া করেন কিংবা একবারে কিনে নেন, তাহলে ফেসবুকের পক্ষ থেকে তাকে এককালীন ১০ হাজার ডলার ভাতা দেওয়া হবে।
প্রধান কার্যালয়ের কর্মীদের কর্মস্থলের কাছাকাছি রাখতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ফেসবুক। ফেসবুকের কোন কর্মী যদি সিলিকন ভ্যালির বে এরিয়াতে বাসা ভাড়া করেন কিংবা একবারে কিনে নেন, তাহলে ফেসবুকের পক্ষ থেকে তাকে এককালীন ১০ হাজার ডলার ভাতা দেওয়া হবে। তবে এই ভাতা পেতে হলে ফেসবুকের প্রধান কার্যালয়ের ১০ মাইলের মধ্যে একজন কর্মীর বাসা নিতে হবে। 
সিলিকন ভ্যালির বে এরিয়া ঘিরে আছে বিশ্বের নামকরা সব প্রযুক্তি প্রতিষ্ঠানের কার্যালয়। আর এখানে থাকতে গেলে বিপুল পরিমাণ অর্থ খরচ করতে হয় যা অনেক সময় একজন কর্মীর পক্ষে যোগান দেওয়া সম্ভব হয় না। এজন্যই এই বিশেষ উদ্যোগ নিয়েছে ফেসবুক। 
এই উদ্যোগের আওতায় ফেসবুকের একজন কর্মী পাবেন ১০ হাজার ডলার। তবে পরিবারে অন্যান্য সদস্য থাকলে তাকে দেওয়া হবে ১৫ হাজার ডলার। 
রিয়েল এস্টেট ডেটাবেজ জিল্লোর দেওয়া তথ্য মতে, গত এক বছরে সিলিকন ভ্যালির মেনলো পার্ক এলাকায় বাড়ির দাম বেড়েছে ২০.৮ শতাংশ। আগামী বছর এই দাম আরও ৫.১ শতাংশ বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে এখানে একটি বাড়ির মূল্য গড়ে ১,৯৬৩,১০০ ডলার এবং একটি বাসা ভাড়া নিতে গড়ে খরচ হয় প্রতি মাসে ৫,৫২৪ ডলার পর্যন্ত। 
প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও সিলিকন ভ্যালির বেশ কিছু প্রতিষ্ঠান এমন উদ্যোগ নিয়েছিল। এর মধ্যে আছে অ্যাডিপার, সেলসফোর্স প্রভৃতি প্রতিষ্ঠান। 
টাইমস অবলম্বনে

Find us on Facebook

Categories